1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চীনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ট্রুডোর

  • আপডেট টাইম : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ১৭৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :চীন পশ্চিমা দেশগুলোকে একে অপরের বিরুদ্ধে ‘খেলাচ্ছে’ মন্তব্য করে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, চীন যেভাবে বাণিজ্যিক স্বার্থকে কাজে লাগিয়ে পশ্চিমা দেশগুলোকে নিয়ে খেলছে, তা ঠেকাতেই সবার ঐক্যবদ্ধ হওয়া উচিত।

গ্লোবাল টেলিভিশনের দেওয়া এক সাক্ষাত্কারে তিনি এ মন্তব্য করেছেন।

ট্রুডো বলেন, পশ্চিমা দেশগুলোকে একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা তৈরি করে বাণিজ্যিক স্বার্থ কাজে লাগাচ্ছে চীন। আমরা প্রতিদ্বন্দ্বিতা করছি। এ সুযোগে চীন বাণিজ্যিক স্বার্থকে কাজে লাগাচ্ছে। এর থেকে উত্তরণে আমাদের একসঙ্গে কাজ করতে হবে। চীন যেন আমাদের নিয়ে খেলতে না, বিভক্ত করতে না পারে। এ জন্য আমাদের ঐক্যবদ্ধ হওয়া উচিত।

২০১৮ সালে কানাডার পুলিশ চীনা টেলিকম জায়ান্ট কোম্পানি হুয়াওয়ের প্রতিষ্ঠাতার মেয়ে ও হুয়াওয়ের প্রধান অর্থনৈতিক কর্মকর্তা (সিএফও) মেং ওয়ানঝুকে আটক করার পর থেকে কানাডার সঙ্গে চীনের সম্পর্কের অবনতিও ঘটে। চীনের রাজধানী বেইজিংয়ে কানাডার সাবেক এক কূটনীতিককে গ্রেফতারের পর ক্রমশ বাড়ছে উত্তেজনা। এর কয়েক ঘণ্টার মধ্যেই মেং ওয়ানঝুকে শর্তসাপেক্ষে জামিন দিয়েছেন কানাডার আদালত।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..